Gift

প্রিয়জনদের কি উপহার দেবেন?


আমাদের কাছের মানুষ এবং প্রিয়জনদের প্রায়ই বিভিন্ন উপহার দেয়ার উপলক্ষ তৈরী হয়। কারো জন্মদিন, বিবাহ-বার্ষিকী, ভ্যালেন্টাইন্স ডে ইত্যাদি ছাড়াও উপহার দেয়ার উপলক্ষের অভাব নেই। কিন্তু অনেক সময়েই উপহার দিতে গিয়ে আমরা ঠিক বুঝে উঠতে পারি না যে কি উপহার দেয়া যায়। তাছাড়া, মানুষভেদে রুচি আর পছন্দও ভিন্ন হয়, তাই কাকে কি উপহার দেবো তা নিয়ে বিভ্রান্ত হওয়া নতুন কিছু না। আজকের পোস্টে সবথেকে ভালো উপহার কি কি হতে পারে তা নিয়েই আলোচনা করছি।

১। ফুলের তোড়া



ফুলের তোড়াকে উপহার হিসেবে নির্ধারন করার সবথেকে বড় কারণ হচ্ছে, যে কোন উপলক্ষে, যে কাউকে ফুলের তোড়া উপহার দেয়া যায়। তাছাড়া, বিভিন্ন রঙের এবং জাতের ফুলের বিভিন্ন অর্থ রয়েছে। যেমন, লাল গোলাপের অর্থ ভালবাসা প্রকাশ করা। তাই যদি আপনি যাকে উপহার দিচ্ছে তাকে বিশেষ কিছু বলতে চান, তাহলে অবশ্যই ফুলের তোড়া বেশ ভালো উপায়। ফুল যে শুধু দেখতে সুন্দর তা’ই নয়, অনেক ফুলের গন্ধও মন-মাতানো। জন্মদিন অথবা অন্য যে কোন ধরনের উপলক্ষে ফুলের তোড়া পেতে যে কারোরই অনেক ভালো লাগবে। তা’ই নিশ্চিন্তে কিনে ফেলুন সুন্দর একটি তোড়া!





২। চকলেট


চকলেট গিফট আইটেম

চকলেটও গিফট আইটেম হিসেবে অনেক প্রচলিত। তবে কাউকে চকলেট উপহার দেয়ার আগে অবশ্যই নিশ্চিত হয়ে নিন তার চকলেট খাওয়ার অনুমতি আদৌ আছে কিনা। স্বাস্থ্যগত কারনে অনেকেরই চকলেট খাওয়ার ওপর নিষেধাজ্ঞা থাকে। আবার, অনেকে নিজে থেকেই মুটিয়ে যাওয়ার ভয়ে চকলেট খাওয়া ছেড়ে দেন। এমন কাউকে চকলেট দিয়ে কোন লাভ নেই। তবে চকলেট ভালোবাসেন এমন মানুষের সংখ্যাটাও কিন্তু নিতান্ত কম নয়। বরঞ্চ উপহারের আইটেম হিসেবে বহুল ব্যবহৃত হয় দেখেই চকলেট কোম্পানিগুলো এত বিখ্যাত। চকলেট হয়ও অনেক ধরনের। হোয়াইট চকলেট, ডার্ক চকলেট, চকলেট বার, ক্যান্ডি ইত্যাদিই বেশি প্রচলিত। আর কম খরচের মধ্যে সারতে চাইলে হার্শি’স বার অথবা ক্যাডবেরি সিল্ক তো আছেই।





৩। সফট টয়


সফট টয়

যাকে উপহার দিচ্ছেন তিনি যদি মেয়ে হন, তাহলে সফট টয়ও পছন্দ করার সম্ভাবনা অনেক বেশি। ছেলেরাও যে একদমই অপছন্দ করবেন তা নয়, কিন্তু মেয়েদেরই সফট টয় বেশি ভালো লাগে। টেডি বিয়ার, ফোমের পুতুল বা অন্য যে কোন ধরনের সফট টয়ই উপলক্ষ ভেদে দিতে পারেন। সাধারণত ভ্যালেন্টাইন্স ডে তে সফট টয়ের চাহিদা অনেক বেশি বেড়ে যায়।


৪। শো-পিস


শো-পিস

যদি গিফটের আইডিয়া বের করতে হিমশিম খান, তাহলে শো-পিস বেছে নিন। নিজের রুম অথবা টেবিল সাজানোর ইচ্ছা কমবেশি সবারই থাকে। তাই শো-পিস পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া যায় না বললেই চলে। তবে শো পিস কেনার সময় যাকে উপহার দিচ্ছেন তার ব্যক্তিত্বের সাথে যেন যায় তা নিশ্চিত হয়ে নিন। তা