Blog Fathers Day

বাবা দিবসের সেরা উপহার

আগামী ১৬-ই জুন বিশ্ব বাবা দিবস। প্রতি বছরই জুন মাসের তৃতীয় রোববার বিশ্ব বাবা দিবস উদযাপিত হয়। প্রতিটি সন্তানের জীবনে তাদের পিতার অসামান্য অবদান এবং ত্যাগকে সম্মান জানানোর জন্য বিশেষ এই দিবস কয়েকশো বছর ধরেই নিয়মিত পালিত হয়ে আসছে। বিশ্বব্যাপীই সন্তানরা চেষ্টা করেন এই দিবস উপলক্ষে তাদের বাবাদের বিশেষ কিছু একটা উপহার দিতে। কি হতে পারে বাবা দিবসের সেরা উপহার? তা নিয়েই আজকের পোস্ট।

১। ঘড়ি


ঘড়ি পড়তে পছন্দ করেন না এমন পুরুষ মানুষ পাওয়া বেশ কষ্টকরই বটে। ঘড়ি যে শুধুমাত্র সময় দেখার জন্যই ব্যবহৃত হয়, তা-ই শুধু নয়, ঘড়ি কিন্তু বেশ স্টাইলিশও। সব বয়সের মানুষেরই যে কোন ধরনের পোশাকের সাথে ভালো মানের ঘড়ি বেশ ভালো যায়। তবে বাবার জন্য ঘড়ি কিনতে গেলে প্লাস্টিকের বেল্টের ঘড়ি না কেনাই ভালো। চেষ্টা করুন চামড়া অথবা মেটালের বেল্টের ঘড়ি কিনতে। ঘড়ির সাইজের ক্ষেত্রে আপনার বাবার হাতের প্রস্থের কথা মাথায় রাখুন।




বাবা দিবসের স্পেশাল ফুলের তোড়ার সম্ভার থেকে বেছে নিন আপনার পছন্দেরটি

 


 



২। নোটবুক ও কলম


নোটবুক এবং কলম উপহার হিসেবে অনেক আগে থেকেই বেশ বিখ্যাতই বলা চলে। এখনও প্রায়শই এ ধরনের উপহার দিতে দেখা যায়। বাবা দিবস উপলক্ষে আপনার বাবাকে ভালো মানের সুন্দর নোটবুক এবং কলম উপহার দিতেই পারেন। কাগজের মান, বাইন্ডিং এবং কভারের সৌন্দর্য দেখে নোটবুক নির্ধারণ করুন। আর কলমের ক্ষেত্রে ভালো কোন ব্র্যান্ডের কলম বেছে নেয়াই ভালো।


৩। বাঁধাই করা ছবি


বাবার সাথে সন্তানদের বাঁধাই করা ছবি হতে পারে বাবা দিবসের সেরা উপহার। বাবার সাথে তোলা আপনার কোন প্রানবন্ত ছবি খুঁজে বের করুন, এবং সুন্দর দেখে কোন ফ্রেমে বাঁধাই করে নিন। ছবির সাথে সামঞ্জস্য রেখে ফ্রেমের আকৃতি এবং রঙ বেছে নিন। বাবা অবশ্যই এই উপহার পেলে খুশি হবেন।




বাবা দিবসের স্পেশাল ফুলের তোড়ার সম্ভার থেকে বেছে নিন আপনার পছন্দেরটি


 



৪। কার্ড


প্রায় সব ধরনের গিফট শপেই বাবা দিবসের বিশেষ কার্ড পাওয়া যায়। কার্ড দেয়ার ক্ষেত্রে দুই ধরনের মধ্য থেকে যে কোন একটি বেছে নিতে পারেন। কিছু কার্ডে আগে থেকেই বাবার প্রতি ভালোবাসা প্রকাশের জন্য কিছু কথা লেখা থাকে, আবার কিছু কার্ডে নিজে থেকে লিখে নেয়ার জন্য ফাঁকা যায়গা থাকে। যদি সম্ভব হয়, তাহলে নিজে থেকেই কিছু একটা লিখুন, আর বাবাকে সারপ্রাইজ দিন।


৫। ফুলের তোড়া


অনেকেই মনে করেন ফুলের তোড়া মেয়েলি উপহার। কিন্তু ফুল এমনই বস্তু, যা যে কাউকে দেয়া হলেই মন ভালো হতে বাধ্য। ফুলের সুগন্ধ এবং অসাধারণ রঙের কারুকাজ অন্য যে কোন উপহার থেকে ফুলের তোড়াকে বেশ এগিয়েই রাখবে। তবে বাবার জন্য ফুলের তোড়া কেনার ক্ষেত্রে কোন ফুল দিয়ে তৈরী তোড়া কিনছেন তা খেয়াল রাখুন। আপনার বাবার ব্যক্তিত্বের সাথে সামঞ্জস্য রেখে ফুলের তোড়া বেছে নিন। যদি আপনার বাবা বেশ নরম মনের অধিকারী হন, তাহলে গোলাপ ফুলের তোড়া বেছে নিতে পারেন। আবার যদি আপনার বাবা শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী হন, তাহলে অর্কিড কিংবা কারনেশন জাতীয় ফুল বেছে নেয়া উচিত।




বাবা দিবসের স্পেশাল ফুলের তোড়ার সম্ভার থেকে বেছে নিন আপনার পছন্দেরটি